Home / পুরুস্কার / জাতীয় মোবাইল এপস ডেভেলপমেন্ট প্রতিযোগিতা ২০১৪-এ প্রথম পুরুস্কার

জাতীয় মোবাইল এপস ডেভেলপমেন্ট প্রতিযোগিতা ২০১৪-এ প্রথম পুরুস্কার

জাতীয় মোবাইল এপস ডেভেলপমেন্ট প্রতিযোগিতা ২০১৪ তে প্রথম স্থান অধিকার করেছে মোয়াজ্জেম হোসাইন সাকিল। প্রথম পুরুস্কার হিসেবে তাঁর হাতে একটি এনড্রয়েট মোবাইল ফোন উপহার দেন বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমদ।

২০১৪ সালের ১৬ ফেব্রুয়ারি কক্সবাজার ইন্টারন‌্যাশনাল  ইউনির্ভাসিটিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অন্তত ৫২টি মোবাইল এপস অংশগ্রহণ করেন। সেখানে মোয়াজ্জেম হোসাইন সাকিলের CoxTour নাম এপসটি প্রথম স্থান অর্জন করে। প্রতিযোগিতার আগে কক্সবাজার ইন্টারন্যাশাল ইউনির্ভাসিটিতে ৫দিনের জাতীয় মোবাইল এনড্রয়েট এপস ডেভেলপমেন্ট কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এই কর্মশালায় বিভিন্ন ইউনির্ভাসিটির ছাত্র-ছাত্রী ও ফ্রিল্যান্সার মিলে অর্ধশতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। কর্মশালায় কিভাবে মোবাইলে চালানোর মতো প্রোগ্রাম তৈরী করা যায় সেই প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ শেষে এই এপস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৫২ মোবাইল এপস থেকে সেরা নির্বাচিত হয়েছে বেসিস এওয়ার্ডপ্রাপ্ত ফ্রিল্যান্সার ও এটিএন বাংলার কক্সবাজার প্রতিনিধি মোয়াজ্জেম হোসাইন সাকিল।

প্রথম পুরুস্কার হিসেবে তাকে একটি এনড্রয়েট মোবাইল উপহার দেন তথ্য প্রযুক্তি অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমদ। এছাড়া অতিরিক্ত সচিব কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেনিং সমন্বয়কারী পারভেজ, প্রশিক্ষক মাহবুব হাসান, কক্সবাজার ইন্টারন্যাশাল ইউনির্ভাসিটির ট্রেজারার চৌধুরী মনজুরুল হক প্রমুখ। কর্মশালায় অংশগ্রহণকারীরা মোবাইল এপ্লিকেশন তৈরীর মাধ্যমে বিপুল বিদেশী অর্থ আয় করতে পারবেন বলে আশা ব্যক্ত করেছেন অতিরিক্ত সচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *